শনিবার, ২৬ মার্চ, ২০১১

কান্নার রং....

----------------------------------------------------------------------------------
আমার শহরের একটা অংশ আমি খুব ভালোবাসতাম। সেখানকার ছোট্ট একটা লেকের দিকে তাকালে আমি সমস্ত অপূর্নতা ভুলে যেতাম। যেখানকার প্রতিটা রাস্তা আমার প্রিয় ছিলো। যে রাস্তার কোন একটা অংশে আমি অপেক্ষা করতাম কোন একজনের জন্য। ধরলাম তার নাম কৃষ্ণচূড়া। একদিন কৃষ্ণচূড়া আমাকে তার কান্নার রং দেখালো, আমাকে সেখান থেকে রং চেনানোর চেষ্টা করলো। আমি কিছুই দেখলাম না, সে অনেক চেষ্টা করলো তারপর সেখান থেকে উঠে চলে গেলো। আমি প্রথমে তার চলে যাওয়া দেখলাম তারপর তাকালাম তার কান্নার ফোটাটার দিকে। হঠাত আবিস্কার করলাম আমার কয়েক ফোটা কান্না সেখানটায় গড়িয়ে পড়েছে। তখন আমি দেখলাম সে কান্নার মাঝে আশেপাশের অনেক রং ভেসে উঠেছে। ওহ!! এটাই তাহলে কান্নার রং......


আমি বুঝতে পারিনি সেটা কৃষ্ণচূড়ার সাথে শেষ দেখা ছিলো। আচ্ছা আমি তো কান্নার রং দেখতে চাইনি, তবু কেন সে আমাকে সেটা দেখলো? এটা কি তার ব্যার্থতা নাকি আমার অপূর্ণতা!!
যদিও নিজের ইচ্ছে অনুযায়ী কোন কিছুই আমি পাইনি, তবুও আমি কাদতে শিখিনি। কারন আমি ওই আকাশ দেখতে জানি, আমি জানি ওই নীলের মাঝে কি লুকিয়ে আছে। এবং সেই নীলটুকু আমার মন ঠিক রাখার জন্য যথেষ্ট।
হয়তো কেউ বলতে পা্রে যখন আকাশে নীল থাকবেনা তখন কি করবো আমি? আমার উত্তর একটাই, সেটা বৃষ্টি। হ্যা বৃষ্টির প্রথম স্পর্শ আমাকে কাপিয়ে দেয় ঠিকই কিন্তু বৃষ্টি আমাকে মনে করিয়ে দেয় অনেক কিছুই। যে অনেক কিছুটা আমার মন ঠিক রাখার জন্য যথেষ্ট।

৬টি মন্তব্য:

  1. অত্যন্ত সুন্দর ১টা মন ছুয়ে যাওয়া লেখা

    উত্তরমুছুন
  2. নীলু এই লেখা গুলো কি ব্লগে আগে পড়েছিলাম? আমি ঠিক মনে করতে পারছি না। যদি ব্লগে না দিয়ে থাকো তাহলে বলবো আসলেই লেখা টা সুন্দর কিন্তু কি জানি একটা নেই, খালি খালি লাগছে। তবে বলবো ভালো হয়েছে :D

    উত্তরমুছুন
  3. আপনি কি আমার সাথে বন্ধুত্ব করতে চান? আমি একজন ভালো ছেলে বন্ধু খুজছি। আমি আমার বিস্তারিত বিবরণ www.hlbd.tk এই সাটে বিনা মূল্যে পোষ্ট করেছি। এখানে আমার সমস্থ ঠিকান ও মোবাইল নম্বরসহ দেওয়া আছে। যদি কেউ আগ্রহী হন তাহলে একবার ফোন করেই দেখুন।

    উত্তরমুছুন
  4. অনেক ভালো লেগেছে! আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ ।

    উত্তরমুছুন
  5. We are providing best quality product and home delivery in Bangladesh. Online Shopping In Bangladesh With Cheap Cost Home Delivery

    উত্তরমুছুন